৪ অবৈধ কর্মী রাখার দায়ে মালয়েশিয়ায় বাংলাদেশি মালিককে ৭২ হাজার রিঙ্গিত জরিমানা, ১ বছর জেল



মালয়েশিয়ার সেপাং দায়রা আদালতের বিচারক টুয়ান টেংকু শাহরিজম বিন তুয়ান লাহ তাকে অভিযুক্তকে ৭২ হাজার রিঙ্গিত জরিমানা করেছে। আদালতে মামলা সুত্রে জানা যায় যে, ঐ কোম্পানির অবৈধ মালিক তৌফিক রহমান দেশের আইন অমান্য করে নিয়োগ দেয়ার অপরাধে গ্রেফতার হওয়ার পর এই সাজা প্রদান করা হয়েছে। 


এই মামলায় শাস্তি হিসেবে প্রতিটি অবৈধকে চাকুরীতে রাখার অভিযোগে ১৮ হাজার টাকা এবং ৩ মাসের জেল হিসেবে ৪ জনের জন্য ৭২ হাজার রিঙ্গিত ও ১ বছর জেল ও জরিমানা করেছে আদালত।


 তথ্যসূত্র ও প্রমানাদি অনুযায়ী আদালত জানতে পেরেছে  যে তৌফিক রহমান দেশের আইন-কানুনের প্রতি অসম্মানজনক আচরণ করেছিলেন কারণ তিনি তাঁর নিয়ন্ত্রণাধীন প্রতিষ্ঠান ও আবাসস্থলে থাকা ৪ জন অবৈধ অভিবাসীকে কাজ করার অনুমতি দিয়েছিলেন।  অভিযুক্তকে ইমিগ্রেশন আইন ১৯৫৯/৬৩ (সংশোধন 2002) এর ধারা 55E (1) এর অধীনে একটি অপরাধ করেছে বলে জানানো জয়।


জানা যায় তৌফিক রহমান এসপিকে নামের একটি কোম্পানিতে আউটসোর্সিং কর্মী ভিসায় যা পরবর্তীতে PLKS ভিসা রুপান্তর করা সত্বেও তৌফিক অসনিয়া মাজু রেস্তোঁরাটির মালিক হিসেবে পরিচালনা করে আসছিলেন যা মালয়েশিয়ার কোম্পানি কমিশনে (এসএসএম) নিবন্ধিত হয়েছিল।

আরও পড়ুন

মালয়েশিয়ায় বিলাসবহুল কনডোমিনিয়ামে অভিযান, কারখানার কর্মীসহ ৭১ জন অবৈধ গ্রেফতার। 

মালয়েশিয়ায় ৪০ বছর ধরে ভুয়া মাংশ বিক্রি হচ্ছে, অবশেষে সত্য উদঘাটন

মালয়েশিয়া ইমিগ্রেশনের ৯ জন কর্মকর্তাকে রিমান্ডে নেয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের হুশিয়ারি 

অভিযুক্তকে ২৯ শে জানুয়ারী, 2018 এ গ্রেপ্তার করা হয়েছিল এবং 7 ফেব্রুয়ারী, 2018 এ অভিযুক্ত করা হয়েছিল এবং তখন তাকে দোষী সাব্যস্ত করা হয়নি। অভিযুক্তের পক্ষে কাউন্সেল ভার্গিজ ওনি উপস্থাপন করেন, অভিবাসন বিভাগের প্রসিকিউটিং অফিসার কসথুরি বাই ভেনুগোপাল এবং মোহাম্মদ ফাদজিল শাহাবুদিন প্রসিকিউশনটির পক্ষে।


 কার্যক্রম শেষে আসামির আইনজীবী 'স্টে অফ অফ এক্সিকিউশন' আবেদন জমা দেন এবং উভয় পক্ষের যুক্তি শুনে আদালত আবেদনটি বাতিল করে দেন।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.